ডিএসইতে পিইও রেশিও ২ শতাংশ কমেছে

peস্টকমার্কেটবিডি ডেস্ক:

সাপ্তাহিক ব্যবধানে দেশের প্রধান শেযারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) কমেছে। আগের সপ্তাহের তুলনায় ডিএসইতে পিই রেশিও কমেছে ২ শতাংশ।

ডিএসই সূত্রে জানা গেছে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৬ দশমিক ৭০ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৭ দশমিক ১০ পয়েন্ট। সে হিসেবে আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও কমেছে দশমিক ৪ পয়েন্ট বা ২ দশমিক ৩৪ শতাংশ।

সাপ্তাহিক পিই রেশিও বিশ্লেষণে দেখা গেছে, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৯.২ পয়েন্টে, সিমেন্ট খাতের ৩৩.৯ পয়েন্টে, সিরামিক খাতের ২১.২ পয়েন্টে, প্রকৌশল খাতের ২১ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ৩০.৩ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১২.২ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১১.৯ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২২.১ পয়েন্টে।

এছাড়াও পাট খাতের পিই রেশিও মাইনাস ৩৬.৪ পয়েন্টে, বিবিধ খাতের ২৫ দশমিক ৮ পয়েন্টে, এনবিএফআই খাতে ১৮.৫ পয়েন্ট, কাগজ খাতের মাইনাস ১৪ দশমিক ৪ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ২০ দশমিক ৭ পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২৬ দশমিক ৬ পয়েন্টে, চামড়া খাতের ১৬ পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ২৪.১ পয়েন্টে, বস্ত্র খাতের ২০.৩ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ২৫.৩ পয়েন্টে অবস্থান করছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *