ডিএসইতে পিই রেশিও বেড়েছে ০.১২ শতাংশ

peনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) সামান্য বেড়েছে। গত সপ্তাহ শেষে ডিএসইতে পিই রেশিও ১৬ দশমিক ১৭ পয়েন্টে অবস্থান করছে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৬ দশমিক ১৫ পয়েন্ট। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে পিই রেশিও বেড়েছে দশমিক ১২ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সপ্তাহ শেষে তালিকাভুক্ত কোম্পানিগুলোর খাতভিত্তিক পিই রেশিও পর্যবেক্ষণে দেখা গেছে, ব্যাংক খাতের পিই রেশিও ১০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া নন ব্যাংকিং আর্থিক খাতের পিই রেশিও ৩২ দশমিক এক পয়েন্টে, সিমেন্ট খাতের ২৯ দশমিক পাঁচ পয়েন্টে, সিরামিক খাতের ২৬ দশমিক সাত পয়েন্টে, প্রকৌশল খাতের ২৩ পয়েন্টে, খাদ্য ও আনুষঙ্গিক খাতের ২৬ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১৩ দশমিক সাত পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৫ দশমিক ৯ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ২৬ দশমিক তিন পয়েন্টে অবস্থান করছে।

এছাড়া কিছু খাতের পিই রেশিও নেগেটিভ অবস্থানে রয়েছে। এর মধ্যে পাট খাতের পিই রেশিও মাইনাস ১৬ দশমিক সাত পয়েন্টে এবং কাগজ খাতের ১১২ দশমিক তিন পয়েন্টে অবস্থান করছে। এছাড়া বিবিধ খাতের ৩২ দশমিক চার পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতের ১৯ দশমিক সাত পয়েন্টে, সেবা ও আবাসন খাতের ২৩ দশমিক দুই পয়েন্টে, চামড়া খাতের ২৩ দশমিক সাত পয়েন্টে, টেলিযোগাযোগ খাতে ১৯ দশমিক ৯ পয়েন্টে, বস্ত্র খাতের ২৬ দশমিক চার পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ২৯ দশমিক দুই পয়েন্টে অবস্থান করছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *