ডিএসইতে প্রধান সূচক ও লেনদেন বেড়েছে

dseনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ও লেনদেন বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৪ কোটি টাকা। তবে এই দিন অধিকাংশ শেয়ারের দর কমেছে।

বাজার বিশ্লেষণে দেখা গেছে, মঙ্গলবার দিনশেষে দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১.৭৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৩৩ পয়েন্টে অবস্থান করছে এবং শরিয়া সূচক ডিএসইএস ২.৭৫ পয়েন্ট কমে ১ হাজার ১৬৮ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ২.৭০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৮৪২ পয়েন্টে অবস্থান করছে।

দিনশেষে টাকার অংকে লেনদেন হয়েছে ৪১৪ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা গত কার্যদিবসের চেয়ে কিছুটা বেশী। গত কার্যদিবস সোমবার লেনদেন হয়েছিল ৩৮৪ কোটি ৬২ লাখ ১৮ হাজার টাকা।

ডিএসইতে ৩২৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১০৯ টির দাম বেড়েছে, কমেছে ১৭৩টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি প্রতিষ্ঠানের শেয়ার।

লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো- বেক্স ফার্মা, সাইফ পাওয়ারটেক, স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক, গ্রামীন ফোন, আরএকে সিরামিক, লাফার্জ সুরমা, ট্রাস্ট ব্যাংক, আইএফআইসি ও ফার কেমিক্যাল।

স্টকমার্কেটবিডি.কম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *