ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১৬৬২ কোটি টাকা

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহজুড়ে উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে । এসময় টাকার পরিমাণে লেনদেন বেড়েছে উভয় শেয়ারবাজারে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে পাঁচ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২ হাজার ৬২৯ কোটি ৪০ লাখ লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৪.৯০ শতাংশ কম। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ৭৬৪ কোটি ৭৯ লাখ টাকার।

সর্বশেষ সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন দাড়িয়েছে ৩ লাখ ৮৩ হাজার ১ কোটি টাকা। যা আগের সপ্তাহে ছিল ৩ লাখ ৮১ হাজার ৩৩৯ কোটি টাকা। এ হিসাবে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১৬৬২ কোটি টাকা বেড়েছে।

ডিএসইতে গত সপ্তাহে গড় লেনদেন হয়েছে ৬৫৭ কোটি ৩৫ লাখ টাকার। এর আগের সপ্তাহে গড় লেনদেন হয়েছিল ৫৫২ কোটি ৯৫ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে গড় লেনদেন ১৮.৮৮ শতাংশ বেশি হয়েছে।

গত সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬১.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩০৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ১৯.৪৪ পয়েন্ট বেড়ে ১২২৭ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ১২.৬৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৮৬৮ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে মোট ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট হাত বদল হয়েছে। এর মধ্যে ১৬৩টির দর বেড়েছে, দর কমেছে ১৫৪টির ও শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে ২৯টির। আর তিনটি কোম্পানির কোনো লেনদেন হয়নি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *