ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। এদিন সেখানে সূচকের মিশ্রাবস্থা দেখে গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক আগের দিনের তুলনায় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.১৬ পয়েন্ট বেড়ে অবস্থান বেড়ে ৪১৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.০৮ কমে বেড়ে অবস্থান করছে ৯৬৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৪০২ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৪৪৪ কোটি ৬০ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৪৩৭ কোটি ১৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৭টির। আর দর অপরিবর্তিত আছে ১৭৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ, পাইওনিয়ার ইন্সুরেন্স, ফাইন ফুডস, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, ইস্টার্ণ ইন্সুরেন্স, বারাকা পাওয়ার, গ্রামীনফোন লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও খুলনা পাওয়া লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৭.৯৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৮৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দরবেড়েছে ৭৯টির, কমেছে ৫৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৯৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ২২ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৫১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে এডিএন টেলিকম ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *