ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে দিনের লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সূচকের মিশ্র অবস্থায় ছিল। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৪৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০৯৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৯২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১০.৯৩ পয়েন্ট কমে অবস্থান করে ২২৩৬ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৯১ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৩৮৮ কোটি ৭০ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৮৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩১ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, ড্রাগন সোয়েটার, গ্রামীন ফোন, ইফাদ অটোস, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল টিউবস, সিটি ব্যাংক, বিডি থাই, ইউনাইটেড পাওয়ার ও লংকা বাংলা ফাইন্যান্স।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৭.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৩৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪১টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৭ কোটি ২৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছিল ২৮ কোটি ৫৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কম হয়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও সাউথইষ্ট ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *