ডিএসইতে বাড়লেও সিএসইতে লেনদেন অর্ধেকে নেমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকের ফথণ হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ কমে অর্ধেকে নেমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৪২ কোটি ৯৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৫ কোটি ৩৬ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২২৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৭টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –ইউনাইটেড পাওয়ার, অরিয়ন ইনফিউশন, ফরচুন সুজ, জেএমআই সিরিঞ্জ, বাংলাদেশ শিপিং করপোরেশন, মুন্নু সিরামিকস, বীকন ফার্মা, খুলনা পাওয়ার, সিলকো ফার্মা ও আলহাজ টেক্সটাইল লিমিটেড ।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৯৭৭ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১০৭ টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ২১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ৪৪ কোটি ২০ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল অরিয়ন ইনফিউশন ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *