ডিএসইতে বেশিরভাগ সময় মন্থরগতিতে লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসের বেশিরভাগ সময় লেনদেনের গতি মন্থর ছিল। দিনশেষে ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬৭ কোটি টাকা। যা আগের দিনের চেয়ে কমেছে।

দিনের শুরু থেকেই লেনদেনে তেমন গতি ছিল না। লেনদেন শেষ হওয়ার ১৫ মিনিট আগে ৪১১ কোটি টাকার লেনদেন হয়। হঠাৎ করেই শেষের ১৫ মিনিটে বেশ গতি পায় ডিএসই।

দিন শেষে সেখানে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬৭ কোটি ৭৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার এই স্টক এক্সচেঞ্জে ৫৯৬ কোটি ৬৯ লাখ টাকার লেনদেন হয়েছিল।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ রবিবার দিনশেষে ডিএসইএক্স সূচক গত দিনের চেয়ে ৮.৪৪ পয়েন্ট কমে ৪৮৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। গত বৃহস্পতিবার ডিএসইতে এই সূচক ২৩.১৮ পয়েন্ট বেড়ে ৪৮৪০ পয়েন্টে পয়েন্টে দাঁড়ায়।

এদিন ডিএসইতে ৩১৭ টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১০৮ টির দাম বেড়েছে। এছাড়া কমেছে ১৭১ টির, আর অপরিবর্তিত ছিল ৩৮ টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো – শাহজিবাজার পাওয়ার, লাফার্জ সুরমা সিমেন্ট, ফার কেমিক্যাল, সিটি ব্যাংক, স্কয়ার ফার্মা, বাংলাদেশ বিল্ডার্স, বারাকা পাওয়ার, ইসলামী ব্যাংক, এপেক্স টেনারী ও ইউনাইটেড পাওয়ার।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *