ডিএসইতে বেড়েছে লেনদেন, সূচকের ১০০ উত্থান

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন গত দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে সূচকের ১০০ পয়েন্ট বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০০.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান বেড়ে ৪৬৩৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৪.৪২ বেড়ে অবস্থান করছে ১০৮৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩৭.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৮১ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১১২০ কোটি ৩৮ লাখ টাকা। গত সোমবার লেনদেনের পরিমাণ ছিল ১০৪৮ কোটি ৮ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, ব্র্যাক ব্যাংক, বেক্সিমকো লিমিটেড, স্কয়ার ফার্মা, বিএটিবিসি, নাহি এলুমিনাম কম্পোজিট, গ্রামীণফোন লিমিটেড, ফুয়াং ফুডস, লাফার্জ হোলসিম বিডি ও নিটল ইন্স্যূরেন্সে লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৭৫.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ১৬৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেন ৫৯ কোটি ৮৪ লাখ টাকার হয়েছিল।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে যমুনা ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *