ডিএসইতে বেড়েছে সূচক ও দিনের লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৪৪০ কোটি টাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ২১ কোটি টাকা। এদিন ডিএসইতে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে তবে সিএসইতে তা কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৪০ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৩৭৭ কোটি ৭২ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৫২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৭ পয়েন্টে । এছাড়া ডিএসই-৩০ সূচক ৭.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৮২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেশিরভাগের দর বেড়েছে। এদিন বেড়েছে ১৮৫ টির, কমেছে ৯৪ টির আর অপরিবর্তিত রয়েছে ৮৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ ১০ কোম্পানিগুলো হচ্ছে- এমজেএলবিডি, তিতাস গ্যাস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা,যমুনা ওয়েল, ব্র্যাক ব্যাংক, আইপিডিসি, ইসলামী ব্যাংক, একমি ল্যাব. ও বিএসআরএম লি.।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ২২ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল তিতাস গ্যাস ও স্কয়ার ফার্মা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৯০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৯ টির, কমেছে ৭৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *