ডিএসইতে বেড়েছে সূচক : সিএসইতে দ্বিগুন লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের সাথে বেড়েছে দিনের লেনদেনের পরিমাণ। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ বেড়ে দ্বিগুন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, সোমবার দিনের শেষে ডিএসইতে ৫৪০ কোটি ৮৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ৪৭৩ কোটি ৩৯ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১৭.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৩২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৩টির, কমেছে ৯১টির আর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – রিজেন্ট টেক্সটাইল, নূরানি ডায়িং, অরিয়ন ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল, আর্গন ডেনিমস, লংকাবাংলা ফাইন্যান্স, বিডি ফাইন্যান্স, বেক্স ফার্মা, বিএসসি ও ইফাদ অটোস।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫১ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ২৫ কোটি ৮১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে দ্বিগুন বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৬৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও সিটি ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *