ডিএসইতে লেনদেনের শীর্ষে লংকাবাংলা ফাইন্যান্স

স্lankaটকমার্কেট ডেস্ক : গত সপ্তাহে দেশের বৃহত্তম শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শীর্ষে রয়েছে অার্থিক খাতের কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। এই সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছ ২.৫২ শতাংশ। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

এই সপ্তাহের ৫ কার্যদিবসে কোম্পানিটির বাজার মূল্য ছিল ১৫৬ কোটি ৮৫ লাখ ৪১ হাজার টাকা। ২ কোটি ৭৩ লাখ ৬৬ হাজার ২১২টি শেয়ার লেনদেন হয়েছে। শেয়ারের দর বেড়েছে ২. ৫২ শতাংশ বা ২.৯৬ টাকা।

সপ্তাহ শেষে তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে টেক্সাটাইল খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেড। কোম্পানিটির বাজার মূল্য ১৪০ কোটি ৩ লাখ ৩৭ হাজার টাকা। শেয়ার দর দশমিক ৩২ শতাংশ অথ্যাং ২.৬৪ টাকা। এই সপ্তাহের ৫ কার্যদিবসে কোম্পানিটির ৪ কোটি ৪৫ লাখ ১১ হাজার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে জ্বালানি ও বিদ্যুৎখাতের কোম্পানি  বারাকা পাওয়ার লিমিটেড। গত সপ্তাহে কোম্পানিটির ২ কোটি ৬০ লাখ ৭১ হাজার শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১২০ কোটি ৬১ লাখ ৩৪ হাজার টাকা।এক সপ্তাহে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৬.৪২ শতাংশ বা ২.২৮ টাকা।

তালিকায় থাকা শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- খাদ্য ও আনুসাঙ্গিক খাতের কোম্পানি ফু-ওয়াং ফুড, ফার্মািসিটক্যালস ও কেমিক্যাল খাতের কোম্পািন কেয়া কসমেটিকস, ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস, বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি, প্রাইম ব্যাংক, সাইফ পাওয়ারটেক এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/জিএম.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *