ডিএসইতে লেনদেনের সাথে কমেছে সূচক ও দর

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ও সূচক আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন নামমাত্র বেড়েছে। এছাড়া দুই শেয়াবাজারেই কমেছে অধিকাংশ শেয়ারের দর। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৯৯ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর আগের দিন সোমবার সেখানে ৪৯৬ কোটি ৩৪ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ৫.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৮১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩ টির, কমেছে ২০১ টির আর অপরিবর্তিত রয়েছে ৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- অলিম্পিক ইন্ডাস্ট্রি, বিএসআরএম লি., ইসলামী ব্যাংক, একমি ল্যাব., ডিবিএইচ, এমজিএলবিডি, শাহজিবাজার পাওয়ার, ইভেন্সি টেক্সটাইল, বেক্স ফার্মা ও গ্রামীণ ফোন।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩১ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৩১ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল হেডেলবার্গ সিমেন্ট ও একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৬ টির, কমেছে ১৪৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *