ডিএসইতে লেনদেন অনেকটা কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সবগুলো সূচক বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯২৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৪.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬১৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১০৯৩ কোটি ৮৮ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেনের পরিমাণ ছিল ১২০১ কোটি ৩৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, ওরিয়ন ফার্মা, ব্র্যাক ব্যাংক, লংকা বাংলা ফাইন্যান্স, ইষ্টার্ণ ইন্স্যূরেন্স, এক্সপ্রেস ইন্স্যূরেন্স, বারাকা পাওয়ার, স্কয়ার ফার্মা ও গ্রামীণফোন লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯২.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৬৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ৬৭টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ২৯ কোটি ৪৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লংকা বাংলা ফাইন্যান্স ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *