ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫৫৪ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৬৪৩ কোটি ৭০ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৬৬১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৯১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- স্কয়ার ফার্মা, ওরিয়ন ফিউশন, কনফিডেন্স সিমেন্ট, শাশা ডেনিমস, বিএসআরএম লিমিটেড, শাহজিবাজার পাওয়ার, ফরচুন সুজ, গোল্ডেন হার্ভভেষ্ট, পাওয়ার গ্রিড ও পেনিনসুলা হোটেল।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪১ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার সেখানে ৩৭ কোটি ১৯ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লিমিটেড ও স্কয়ার ফার্মা।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৭৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৯ টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *