ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার দিন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬৪১৭ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৮.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২৩২৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩৬০ কোটি ৮৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ১৪৬২ কোটি ৮১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৭৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২১৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২২টির, আর দর অপরিবর্তিত আছে ৩৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- ফুয়াং সিরাকিমস, সাইফ পাওয়ারটেক, বেক্সিমকো লিমিটেড, জিপিএইচ ইস্পাত কমপ্লেক্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, বারাকা পতেঙ্গা পাওয়ার, রহিমা ফুড করপোরেশনন, রবি আজিয়াটা ও জেবিবি পাওয়ার লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৮৯.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮ হাজার ৬২১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ১০৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬৬ কোটি ৬৮ লাখ টাকা। । গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ৪৬ কোটি ৪৯ লাখ টাকা। ।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইবিএল ফার্ষ্ট মি. ফান্ড ও জেবিবি পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *