ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচক ও লেনদেনের পতন হয়েছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, সোমবার দিনের শেষে ডিএসইতে ৫৩৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ৫৫০ কোটি ১০ লাখ টাকা হয়। আজ দিনশেষে আগের দিনের চেয়ে ১৪ কোটি ১২ লাখ টাকার লেনেদন কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩২.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪২৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৯ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৫.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ২০০২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১৭২টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, শাহজিবাজার পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, ডরিন পাওয়ার, রতনপুন স্টিল, ন্যাশনাল ফিড মিল, ইউনাইটেড পাওয়ার, ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, বিডি ফাইন্যান্স, ওয়ান ব্যাংক।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ২৯ কোটি ৭ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮৫.৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮২১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিটি ব্যাংক ও লংকাবাংলা ফাইন্যান্স।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *