ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন ৩৭০ কোটি টাকা হয়েছে। এদিন লেনদেন ও সব ধরণের মূল্য সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪০ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, সোমবার দিনের শেষে ডিএসইতে ৩৭০ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ৪৬৯ কোটি ১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৫.০৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৫০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৩টির, কমেছে ১৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – প্যারামাউন্ট টেক্সটাইল, ইফাদ অটোস, লংকাবাংলা ফাইন্যান্স, ইউনাইটেড পাওয়ার, বেক্স ফার্মা, ব্র্যাক ব্যাংক, বিডি ফাইন্যান্স, স্কয়ার ফার্মা, মবিল যমুনা ও সিটি ব্যাংক।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪০ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ২৪ কোটি ২০ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৮৭৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ১০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইডিএলসি ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *