ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে তিনগুণ বৃদ্ধি

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও সামান্য পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৯ কোটি ৭৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫১৭ কোটি ৩৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৪২ পয়েন্ট কমে বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪২১ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৫টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, স্কয়ার ফার্মা, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, ন্যাশনাল পলিমার, রানার অটোস, বিবিএস ক্যাবলস, কাট্টালী টেক্সটাইল, জেনেক্স ইনফোসিস ও মুন্নু সিরামিকস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৬৩৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১২ কোটি ৯৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ৮২ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল স্কয়ার ফার্মা ও গ্রামীনফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *