ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে তিনগুণ

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ তিনগুণের বেশি বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪৭ কোটি ১৬ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৬৮ কোটি ৯৯ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৬৫ পয়েন্টে। আর ডিএসই সূচক ১০.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৯৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২২.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮১৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৭৬টির। আর দর অপরিবর্তিত আছে ২২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –ইউনাইটেড পাওয়ার, সিলকো ফার্মা, অরিয়ন ইনফিউশন, মুন্নু সিরামিকস, বাংলাদেশ শিপিং করপোরেশন, বীকন ফার্মা, মুন্নু স্টাফলার্স, জেএমআই সিরিঞ্জ, ভিএফএস থ্রেডস ও এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড ।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৮০১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১২ কোটি ৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৪৩ কোটি ১৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও ন্যাশনাল পলিমার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *