ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের শেষ কর্মদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের পতন হয়েছে। ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও কমেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে।

বৃহস্পতিবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭১০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৬৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩১৯ কোটি ৯ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ৭০ কোটি ৮৫ লাখ টাকা কম। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৩৮৯ কোটি ৯৫ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – রেনেটা লিমিটেড, ন্যাশনাল টিউবস, স্কয়ার ফার্মা, ফরচুন সুজ, সোনার বাংলা ইন্স্যুরেন্স, কাট্টালী টেক্সটাইল, গ্রামীনফোন লিমিটেড, স্ট্যান্ডার্ড সিরামিকস, ওয়াটা কেমিক্যালস ও বীকন ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৩২৭ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১১০ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *