ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন সেখানে সূচক বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ২৬০ কোটি ৮২ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩০১ কোটি ৪১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৫.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ২১২ পয়েন্টে। আর ডিএসই সূচক ৪.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৫০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪১৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২২টির। আর দর অপরিবর্তিত আছে ৫৩টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – লাফার্জ হোলসিম সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি, এডিএন টেলিকম, নর্দার্ণ জুট মেনুফেকচারিং, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড, বীকন ফার্মা, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ন্যাশনাল ফিড মিলস, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স ও ইউনাইটেড পাওয়ার লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৯.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৮০৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১০টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৫৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১০ কোটি ৭২ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে বীকন ফার্মা ও লাফার্জ হোলসিম সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *