ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন আগের দিনের চেয়ে অনেক কমেছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচকের বড় পতন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৫.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬০০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৯৫ পয়েন্ট কমে অবস্থান করে ২১৯৩ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৬২০ কোটি ১৩ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৭৪৩ কোটি ২৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫২টির। দর অপরিবর্তিত আছে ১৮টির।

এদিন লেনদেনের এগিয়ে থাকা ১০ টি কোম্পানি হলো – ইফাদ অটোস, উত্তরা ব্যাংক লিমিটেড, ট্রাষ্ট ব্যাংক লিমিটেড, ব্র্যাক ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, স্কয়ার ফার্মা, লংকাবাংলা ফাইন্যান্স, আমরা নেটওয়ার্কস, ন্যাশনাল ব্যাংক ও এসিআই লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৯টির কমেছে ১৭৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৪টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৩৭ কোটি ২৮ লাখ টাকা। যা গত বৃহস্পতিবার ছিল ৩৫ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউসিবিএল ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *