ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সেখানে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২৩৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৪১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৫৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫.৪২ কমে অবস্থান করছে ২২২১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৫৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ৫৪৫ কোটি ৬৮ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৯টির, আর দর অপরিবর্তিত আছে ১৫৫টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – জেনেক্স ইনফোসিস, সী পার্লস স্পা এন্ড রিসোর্ট, ইস্টার্ন হাউজিং, রূপালী লাইফ ইন্সুরেন্স, বিডিকম অনলাইন, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, আমরা নেটওয়ার্কস, এডিএন টেলিকম, জেমিনী সী ফুড ও বসুন্ধরা পেপার মিলস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৪.৮০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩৯৫ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ১৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ৬৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৭৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২০ কোটি ৮৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ৯ কোটি ৮৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বাংলাদেশ ফাইন্যান্স ও সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *