ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএইতে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ বেড়েছে। এদিন সেখানে সবগুলো সূচকই বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭৩২ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৬১৪ কোটি ৫৬ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩০২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৮১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, বিবিএস ক্যাবলস, ফরচুন সুজ, সায়হাম টেক্সটাইল, সিঙ্গার বিডি, কেডিএস এক্সেসরিজ, দ্যা পেনিনসুলা, লিগ্যাসী ফুটওয়ার, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ ও মুন্নু সিরামিকস।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৩.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৮৬১ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ৭৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন লেনদেন হয়েছে ৩৪ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫৩ কোটি ২৪ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও ফরচুন সুজলিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *