ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনশেষে সবগুলো সূচকের পতন হয়েছে। তবে এদিন সেখানে লেনদেনও আগের দিনের চেয়ে বেড়েছে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম কর্মদিবস সোমবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৩৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬২০৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৩.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬০ কমে অবস্থান করছে ২২১৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৭ কোটি ৬০ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেনের পরিমাণ ছিল ২৮৬ কোটি ৯৭ লাখ টাকা।

ডিএসইতে দিনভর ২৮৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৮টি শেয়ারের দর বেড়েছে, কমেছে ৭২টির, আর দর অপরিবর্তিত আছে ১৮৩টির দর।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনিক হোটেল এন্ড রিসোর্ট, ইস্টার্ন হাউজিং, সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, ওরিয়ন ফার্মা, রূপালি লাইফ ইন্সুরেন্স, জেনেক্স ইনফোসিস, এডিএন টেলিকম, শাইন পুকুর সিরামিক্স ও রংপুর ডেইরী এন্ড ফুড প্রোডাক্টস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৭.৮৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৩২৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৯৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭টির, কমেছে ৪০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৭ কোটি ১৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ১৫ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে প্রিমিয়ার ব্যাংক ও মিডল্যান্ড ব্যাংক লিমিটেড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম//

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *