ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার  ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৪ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল বুধবার  ডিএসইতে লেনদেন হয় ৩৭১ কোটি ৫৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৫৫ পয়েন্টে। আর ডিএসই সূচক ৭.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১২৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৬৯টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যশনাল টিউবস, ফরচুন সুজ, স্কয়ার ফার্মা, মুন্নু স্টাফলার্স, বীকন ফার্মা, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, লিগ্যাসী ফুটওয়ার, মুন্নু সিরামিকস ও ন্যাশনাল পলিমার লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৮০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬০ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৮৯টির এবং অপরিবত রয়েছে ২৩ টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৭৮ লাখ টাকা। গতকাল বুধবার থেকে ৩৫ কোটি ৬৫ লাখ টাকার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *