ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও বড় উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪১১ কোটি ৭৩ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৩১৮ কোটি ৪৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৪৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৫৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –ন্যশনাল টিউবস, গ্রামীনফোন লিমিটেড, ন্যাশনাল পলিমার, সিঙ্গার বিডি, ফরচুজ সুজ, সোনার বাংলা ইন্স্যুরেন্স, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, মুন্নু সিরামিকস, ব্যাংক এশিয়া ও ভিএফএস লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ১০২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১০৩টির এবং অপরিবত রয়েছে ৩৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৮৩ লাখ টাকা। গতকাল বুধবার থেকে ১৭ কোটি ৬৪ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ডরিন পাওয়ার ও সিঙ্গার বিডি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *