ডিএসইতে লেনদেন বাড়লেও কমেছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। দিনশেষে সেখানে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ০.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ২.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৮৫৫ কোটি ২৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেনের পরিমাণ ৯১৫ কোটি ৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৮টির। আর দর অপরিবর্তিত আছে ৬৭টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, এশিয়া প্যাসিফিক, রিপাবলিক ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, প্রভাতী ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট, সোনার বাংলা ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৬.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ০৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৩৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ৫০টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৪২ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছে ২১ কোটি ৬৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে মার্কেন্টাইল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড ও এস.এস. স্টিল লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *