ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে দিনশেষে ডিএসইতে সবগুলো সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১১ কোটি ৪৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৯২ কোটি ৫২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.০৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৩৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, খুলনা পাওয়ার, ড্রাগন সোয়েটার, সামিট পাওয়ার, ইফাদ অটোস, ভিএফএস থ্রেডস, বিবিএস ক্যাবলস, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, সিলভা ফার্মা ও নূরানী ডায়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৫.৬৯পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৫৩২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৯টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ১৮ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ৩৪ কোটি ৬০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিডি ফাইন্যান্স ও সিলভা ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *