ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৭ কোটি ৭৫ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৪৪৭ কোটি ১৬ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৯৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১৭৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ৫.২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৯.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮২৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১১২টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – স্কয়ার ফার্মা , সিলকো ফার্মা, রানার অটোস, ইউনাইটেড পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, বীকন ফার্মা, মুন্নু সিরামিকস, এসএস স্টিলস, ইন্দো বাংলা ফার্মা ও জেএমআই সিরিঞ্জ লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৮২৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৫টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ১১২ কোটি ৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল পলিমার ও সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *