ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে সামান্য কম

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ সামান্য কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪২১ কোটি ১ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪০৬ কোটি ৩৪ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৪.৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৭০৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ৬.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৫০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩২৫ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৩টির। আর দর অপরিবর্তিত আছে ৫৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –বীকন ফার্মা, গ্রামীণফোন লিমিটেড, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, ন্যাশনাল টিউবস, সোনার বাংলা ইন্স্যুরেন্স, ফরচুন সুজ, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, স্কয়ার ফার্মা, ফেডারেল ইন্স্যুরেন্স ও এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ২৭২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ২৯ লাখ টাকা। গতকাল সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬১ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স ও ডরিন পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *