ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন কমেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪০৭ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৩৪৫ কোটি ৩ লাখ লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে । তবে ডিএসই-৩০ সূচক ০.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৭৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯ টির, কমেছে ১৪০ টির আর অপরিবর্তিত রয়েছে ৬৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম লি., বেক্স ফার্মা, এমজিএলবিডি, একমি ল্যাব., শাহজিবাজার পাওয়ার, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, আইপিডিসি, স্কয়ার ফার্মা, ব্র্যাক ব্যাংক ও ডিবিএইচ।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৭০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এহিসাবে সিএসইতে লেনদেন কম হয়েছে।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিটি ব্যাংক ও একমি ল্যাব.।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৪ টির, কমেছে ১১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *