ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৯.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৭৮১ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৯.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১১৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৪.৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৬০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৭৮৬ কোটি ১ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৭২৯ কোটি ৩৬ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭২টির। আর দর অপরিবর্তিত আছে ৪৮টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, বেক্সিমকো ফার্মা, গ্রামীণফোন লিমিটেড, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বিডি, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, আইএফআইসি ব্যাংক ও সিঙ্গার বাংলাদেশ কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৫৮.০৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৪৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১১১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৬টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭৭ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩০ কোটি ১৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বেক্সিমকো লিমিটেড ও এক্সপ্রেস ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *