ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কম

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মূল্য সূচকের সাথে বেড়েছে দিনের লেনদেনের পরিমাণ। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনের শেষে ডিএসইতে ৬৪৪ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৫৪০ কোটি ৮৮ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪৮.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫২৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৬.৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০৪৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৫টির, কমেছে ৬৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – রিজেন্ট টেক্সটাইল, লংকাবাংলা ফাইন্যান্স, প্যারামাউন্ট টেক্সটাইল, আর্গন ডেনিমস, নূরানি ডায়িং, আমরা টেকনোলজিস, ব্র্যাক ব্যাংক, বেক্স ফার্মা, বিডিকম অনলাইন ও বেক্সিমকো লিমিটেড।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৮ কোটি ২৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৫১ কোটি ৪৩লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৮৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৭টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএটিবিসি ও বেক্সফার্মা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *