ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে লেনদেন কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৫১২ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন লেনদেন বাড়লেও সূচক কমেছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫১২ কোটি ৪১ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ২৭৫ কোটি টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৬৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৩৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৫০ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৮ টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – কুইন সাউথ, ফরচুন সুজ, মুন্নু সিরামিক্স, লংকাবাংলা ফাইন্যান্স, এ্যাপেক্স ফুডস, ওয়াটা কেমিক্যাল, আমরা নেটওয়ার্ক, ফাইন ফুডস, স্কয়ার ফার্মা ও সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১১০.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫৫২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮টির, কমেছে ১৭৪টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৭টির।

এদিন লেনদেন হয়েছে ১২ কোটি ৩২ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ২০ কোটি ৭১ লাখ টাকা টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে লংকাবাংলা ফাইন্যান্স ও কুইন সাউথ টেক্সটাইল লিমিটেডের।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *