ডিএসইতে লেনদেন সামান্য উত্থান : মিশ্রাবস্থায় সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেন সামান্য উত্থান হয়েছে। এদিন মূল্য সূচকের মিশ্রাবস্থায় ছিল। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দিনের শেষে ডিএসইতে ৪০০ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৩৭০ কোটি ৩১ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৪.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০২৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪১টির, কমেছে ১৩২টির আর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – প্যারামাউন্ট টেক্সটাইল, বিডি ফাইন্যান্স, মবিল যমুনা, লংকাবাংলা ফাইন্যান্স, এ্যাকটিভ ফাইন, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক, বীকন ফার্মা, স্কয়ার ফার্মা, মোজাফ্ফর স্পিনিং ও সিটি ব্যাংক।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৬ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার এই লেনদেন ৪০ কোটি ২৫ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯১০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইডিএলসি ও এমটিবি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *