ডিএসইতে লেনদেন হাজার কোটি ছাড়ালো

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ার লেনদেন এক হাজার কোটি টাকা ছাড়িয়েছে। এদিন সব ধরণের মূল্য সূচকের বড় উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, সোমবার দিনের শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০৪৬ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ৮৫৫ কোটি ১৩ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৭১.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭২৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১০ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২৬.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০৫ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৯টির, কমেছে ৭৭টির আর অপরিবর্তিত রয়েছে ৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – লংকাবাংলা ফাইন্যান্স, রিজেন্ট টেক্সটাইল, বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, ডরিন পাওয়ার, সাইফ পাওয়ারটেক, প্রাইম ব্যাংক, গ্রামীন ফোন, আইসিবি ও নূরানী ডায়িং।

এদিকে সোমবার দিনেশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৭ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার এই লেনদেন ৬৩ কোটি ১৫ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৭২৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সাইফ পাওয়ারটেক ও নূরানী ডায়িং।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *