ডিএসইতে লেনদেন ১১’শ কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbd স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১১০০ কোটি টাকার উপরে। এদিন সেখানে সূচকেরও ব্যাপক উত্থান লক্ষ করা গেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৮০.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান বেড়ে ৪৫৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪৭.১৯ বেড়ে অবস্থান করছে ১০৫৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬৪.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৪০ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ১১২৮ কোটি ৬৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৯৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪২টির। আর দর অপরিবর্তিত আছে ২০টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- স্কয়ার ফার্মা, বিএটিবিসি, বেক্সিমকো ফার্মা, সিঙ্গার বিডি, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, পাইওনিয়ার ইন্সুরেন্স, গ্রামীনফোণ লিমিটেড ও ইন্দো বাংলা ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪৮০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৮৮২ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৭৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৭টির, কমেছে ৩০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৭৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন ৪৯ কোটি ১ লাখ টাকার হয়েছিল।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে যমুনা ব্যাংক ও স্কয়ার ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *