ডিএসইতে লেনদেন ১১৫ কোটি বেড়েছে, সিএসইতে ২৪ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচক ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন ১১৫ কোটি ৬৩ লাখ টাকা বেড়েছে। তবে কমেছে কোম্পানির শেয়ারদর । এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২৫৯ কোটি ৯০ লাখ টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদন ২৪ কোটি ৮৫ লাখ টাকা বাড়লেও কোম্পানির শেয়ারদর কমেছে। এসময় সেখানে লেনদেন হয়েছে ৭৭ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে লেনদেন হয়েছে ১২৫৯ কোটি ৯০ লাখ টাকার শেয়ার। যা গতকালের চেয়ে ১১৫ কোটি ৬৩ লাখ টাকা বেশি। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১১৪৪ কোটি ২৭ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৫২.৫০ পয়েন্ট বেড়ে পয়েন্টে অবস্থান করছে ৬১৬৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২০.৩৮ বেড়ে ১৩৬৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ২২.৯৩ বেড়ে ২২০১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে এসময় ডিএসইতে লেনদেনকৃত ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার এ সময়ে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১৫৮টির ও অপরিবর্তিত ছিল ২৮টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– লংকাবাংলা ফাইন্যান্স, প্রাইম ব্যাংক, স্কয়ার ফার্মাসিটিক্যালস, ন্যাশনাল ব্যাংক, লাফার্জ সুরমা,  গ্রামীণফোন, সামিট পাওয়ার, ফরচুন সুজ, আল-আরাফাহ্ ও এক্সিম ব্যাংক।

এদিকে, আজ রবিবার  দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৭৭ কোটি ৫৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ২৪ কোটি ৮৫ লাখ টাকা বেশি। গত বৃহস্পতিবার এই লেনদেন ৫২ কোটি ৭৩ লাখ টাকা ছিল।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৬৭.৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১১৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৬৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল  লাফার্জ সুরমা ও স্কয়ার ফার্মাসিটিক্যালস।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *