ডিএসইতে লেনদেন ১২’শ কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজার লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সব ধরণের সূচক কমেছে। রবিবার ডিএসইতে লেনদেন ১২০০ কোটি টাকা ছাড়িয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়, রবিবার ডিএসইতে ১২৩২ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ১০৬২ কোটি ৭৬ লাখ টাকার লেনদেন হয়। আজ দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৭.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩০৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৭.২৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২০ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩১টির, কমেছে ১৬২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বারাকা পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, ইফাদ অটোস, সিএমসি কামাল, এএফসি এগ্রো, আইডিএলসি, সিঙ্গার বিডি, এ্যাপোলো ইস্পাত, ফরচুন সুজ ও ডরিন পাওয়ার।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৬৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল জেনারেশন নেক্সট ও বারাকা পাওয়ার লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৩০৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১০৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *