ডিএসই’তে লেনদেন ১৩’শ কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১৩০০ কোটি টাকা ছাড়িয়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকও অনেকটা বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের উত্থান হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮২.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৯৪ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১২.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৭০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৬.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৫৬ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১৩২৯ কোটি ৭২ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ১০২৪ কোটি ৫৪ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২২৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৬টির। আর দর অপরিবর্তিত আছে ২৫টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, সিটি ব্যাংক, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, ডেল্টা ব্র্যাক হাউজিং ও এক্সপ্রেস ইন্স্যূরেন্স লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ২৩৯.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৩৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৭টির, কমেছে ৮৫টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৪৭ কোটি ৯৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ডাচ বাংলা ব্যাংক ও আমান কটন ফাইবার্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *