ডিএসইতে লেনদেন ৩২৩ কোটি টাকা

dseনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের লেনদেন ৩২৩ কোটি টাকা দাঁড়িয়েছে। এদিন এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন আগের দিনে চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার দিনভর ডিএসইতে ৩২৩ কোটি ৩১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন মঙ্গলবার ছিল ৪৭১ কোটি ৪৭ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন ১৪৮ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৭.৯১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৪২০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৮৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৪১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭০ টির, কমেছে ৮৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- একমি ল্যাব., ফার কেমিক্যাল, লাফার্জ সুরমা, শাহজিবাজার পাওয়ার, বিএসআরএম লি., এমজেএল বিডি, ব্র্যাক ব্যাংক, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, পাওয়ার গ্রিড ও খান ব্রাদার্স।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন মঙ্গলবার সেখানে ৩৯ কোটি ২৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৯৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৬৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *