ডিএসইতে ৪৫৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য উত্থানে শেষ হয় লেনদেন। টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় বাজারে বেড়েছে লেনদেন। এদিন ডিএসইতে ৪৫৫ কোটি টাকার লেনদেন হয়েছে।

সোমবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫৮০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৪৫৫ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার। যা গতকাল ছিল ৪০৫ কোটি ১ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএম স্টিলস, বেক্সিমকো ফার্মা, ইফাদ অটোস, স্কয়ার ফার্মা, কেডিএস লিমিটেড, মালেক স্পিনিং, সামিট পাওয়ার, কাসেম ড্রাইসেলস, সাইফ পাওয়ারটেক ও লাফার্জ সুরমা সিমেন্ট।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৫২৯ পয়েন্টে।

সিএসইতে দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ১২৩টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এদিন টাকার অংকে লেনদেন হয়েছে ৩১ কোটি ৭৫ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *