ডিএসইতে লেনদেন ৫’শ কোটি টাকা ছাড়ালো

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সব সূচকও বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৬ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৬৪ কোটি ৬৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫০৬ পয়েন্টে। আর ডিএসই সূচক ৮.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫৩৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৯৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১০৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪২টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি, সামিট পাওয়ার, বাংলাদেশ শিপিং করপোরেশন, গ্রামীণফোন লিমিটেড, রিন সাইন টেক্সটাইল, এডিএন টেলিকম, স্কয়ার ফার্মা, এসএস স্টিলস ও বিবিএস ক্যাবলস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৭১২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৩ কোটি ২৭ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে ২৭ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে আরডি ফুডস ও লাফার্জ হোলসিম সিমেন্ট লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *