ডিএসইতে লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়িয়ে

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন সাড়ে ৫০০ কোটি টাকাতে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার সপ্তাহের শেষ কা্র্যদিবসে লেনদেন হয়েছে ৫৩৮ কোটি ৫২ লাখ টাকারও বেশি। চলতি বছরে প্রথমবারের মতো লেনদেন ৫০০ কোটি টাকা ছাড়াল।

ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৩৭৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৬০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট কমে দাড়িয়েছে করছে এক হাজার ৬৬৮ পয়েন্টে।

লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- ইউনাইটেড পাওয়ার জেনারেশনস অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, শাশা ডেনিমস, এমজেএল বাংলাদেশ, ওয়েস্টার্ন মেরিন শিপইয়র্ড, এসিআই লিমিটেড, ইফাদ অটোস, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, সাইফ পাওয়ারটেক, বেক্সিমকো এবং সামিট পোর্ট অ্যালায়েন্স।

একইদিনে সিএসইতে ৩৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৪০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *