ডিএসইতে লেনদেন ৮৭৬ কোটি, সিএসইতে ৬৮ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের নিম্নমুখী প্রবণতায় কমেছে লেনদেন ও কোম্পানির শেয়ারদর। সেখানে ৮৭৬ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়। এদিকে, এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন ও কোম্পানির শেয়ারদর কমেছে। এদিন সেখানে ৬৮ কোটি ৭ লাখ টাকা লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই’র বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা যায়, আজ বুধবার দিন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮৭৬ কোটি ৪৭  লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ১০১ কোটি ৬১ লাখ টাকা বেশি। গতকাল মঙ্গলবার সেখানে ৯৭৮ কোটি ৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

ডিএসইতে প্রধান সূচক ৬.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.১৪ পয়েন্ট কমে  অবস্থান করছে ১৩০৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.০৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২১০২ পয়েন্টে।

তবে আজ লেনদেন হওয়া মোট ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে বেড়েছে ১১৭টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত থাকে ৫০টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে–  বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, লংকাবাংলা ফাইন্যান্স, ফরচুন সুজ, বিবিএস ক্যাবলস, এসিআই লিমিটেড, বিডিকম অনলাইন, ইউনাইটেড ফাইন্যান্স, কেয়া কসমেটিকস, গোল্ডেন হার্ভেস্ট এ্যাগ্রো ইন্ডািস্ট্রিজ ও আল-আরাফাহ ব্যাংক।

এদিকে, আজ  বুধবার  দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৮ কোটি ৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে ৪ কোটি ১৬ লাখ টাকা কম। গতকাল মঙ্গলবার এই লেনদেন ৭২ কোটি ২৩ লাখ টাকা ছিল।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৭.১৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৮৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯১টির, কমেছে ১৩৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আরএকে সিরামিক আইডিএলসি ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *