ডিএসইতে শত কোটি টাকার লেনদেন বৃদ্ধি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের ২য় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের তুলনায় প্রায় এক শত কোটি টাকার বেড়েছে লেনদেন। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) প্রায় ৬ কোটি টাকার লেনদেন বেড়েছে।

সোমবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৪৯৩ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার। যা গতকাল রবিবার ছিল ৩৯৭ কোটি ১৭ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন ৯৭ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১০.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬৭৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৭৮টির আর অপরিবর্তিত রয়েছে ৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বিএসআরএস স্টিল, ইউনাইটেড পাওয়ার, বিএসআরএম লি., এমজেএল বিডি, স্কয়ার ফার্মা, শাহজিবাজার, বাংলাদেশ শিপিং, বেক্সিমকো ফার্মা, ইসলামী ব্যাংক ও লিন্ডে বিডি।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৯ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল রবিবার সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২৩ কোটি টাকার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৩০৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *