ডিএসইতে সাপ্তাহিক লেনদেন বেড়েছে ৬০ শতাংশ

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ৬০.৩৩ শতাংশ বেড়েছে। এসময় সূচক ও বাজার মূলধন বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৩ লাখ ১৫ হাজার কোটি টাকা আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ১৫ হাজার ৪৭৭ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে মূলধন বেড়েছে ০.১৫ শতাংশ।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১,৫০৮ কোটি ৪ লাখ টাকার। আগের সপ্তাহের ৪ দিনের লেনদেন হয়েছিল ৯৪০ কোটি ৫৬ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ৬০.৩৩ শতাংশ বেড়েছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন হয়েছে ৩০১ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৬০.৩৩ শতাংশ বেশি। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১৮৮ কোটি ১২ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৯ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ০.৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩৬৮ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ৬.৮৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৯৪৫ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৬০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৭৯টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৯টির শেয়ার ও ইউনিট দর। আর ২টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

স্টকমার্কেটবিডি.কম/জেড/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *