ডিএসইতে সাপ্তাহিক লেনদেন কমেছে ২৩ শতাংশ

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে মূল্যসূচক বাড়লেও সঙ্গে কমেছে লেনদেন। এসময় লেনদেন কমেছে প্রায় ২৩ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা যায়, গত সপ্তাহে ৩ হাজার ৬৮৬ কোটি ৮১ লাখ টাকার শেয়ার। যা এর আগের সপ্তাহে ছিল ৪ হাজার ৭৯৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। গত সপ্তাহে লেনদেন কমেছে ১ হাজার ১১০ কোটি ১২ লাখ টাকা বা ২৩.১৪ শতাংশ।

সে সময় ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯২ দশমিক ৫২ শতাংশ, ‘বি’ ক্যাটাগরির ২ দশমিক ৫৭ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির ৩ দশমিক ৩৮ শতাংশ আর ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ৫৩ শতাংশ।

মোট ৫ কার্যদেবসে ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ১৪৭.৩৩ পয়েন্ট। এছাড়া ডিএসই৩০ সূচক ৪৫.৪৭ পয়েন্ট আর শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ৩০.১৪ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩৩২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৭৭টি কোম্পানির। আর দর কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

এদিকে চট্টগ্রাম স্টক এক্সেচঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে মোট ২৩৭ কোটি টাকার শেয়ার। সপ্তাহজুড়ে ২৮৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৪টির, কমেছে ৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ১২টির।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *